শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আরেক ‘বিপিএল’র অপেক্ষায় সিলেট

আরেক ‘বিপিএল’র অপেক্ষায় সিলেট

স্পোটস ডেস্ক::শিরোনাম খটকা লাগিয়ে দিতে পারে অনেকের। বিশেষ করে যারা শুধুমাত্র ক্রিকেটকেই অনুসরণ করেন। তবে ফুটবলের দিকেও যাদের দৃষ্টি আছে, তাদের কাছে এই ‘বিপিএল’ অজানা কিছু নয়।
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ষষ্ঠ আসরের সিলেট পর্ব শেষ হয়েছে গেল শনিবার। এবার আরেক বিপিএল-এর অপেক্ষায় সিলেট। তবে এই বিপিএল ক্রিকেটের নয়, ফুটবলের।

ক্রিকেটের বিপিএলের যাত্রা শুরু হয়েছিল ২০১২ সালে। ফুটবলের বিপিএলের যাত্রা শুরু ২০০৭ সালে। অবশ্য তখন এর নাম ছিল ‘বি লিগ’। পরে নাম পরিবর্তন করে হয় ‘বাংলাদেশ লিগ’। দেশের পেশাদার ফুটবল লিগটি ২০১২ সাল থেকে ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’ নামধারণ করে।

এবার দ্বিতীয়বারের মতো বিপিএল ফুটবল সিলেটের মাঠে গড়াতে যাচ্ছে। পেশাদার লিগের দল শেখ রাসেল ক্রীড়াচক্র সিলেট জেলা স্টেডিয়ামকে নিজেদের হোম ভেন্যু করেছে। এর আগে ২০১৬ সালের বিপিএল ফুটবলের ১৪টি ম্যাচ হয়েছিল সিলেটে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে প্রাপ্ত সূচি অনুযায়ী, আগামী ৪ ফেব্রুয়ারি সিলেটে এবারের বিপিএলের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। ওইদিন বিকাল ৩টায় জেলা স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে শেখ রাসেল ক্রীড়াচক্র লড়বে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। আসরের চতুর্থ রাউন্ডের ম্যাচ হবে এটি।

এরপর ষষ্ঠ রাউন্ডে, ১৩ ফেব্রুয়ারি সিলেটে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে খেলবে শেখ রাসেল ক্রীড়াচক্র। আসরের অষ্টম রাউন্ডে সিলেটে শেখ রাসেলের প্রতিপক্ষ ঢাকা আবাহনী (২২ ফেব্রুয়ারি), নবম রাউন্ডে নোফেল স্পোর্টিং ক্লাব (২৮ ফেব্রুয়ারি)। আগামী ৭ মার্চ, বিপিএলের একাদশ রাউন্ডে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র বিপক্ষে খেলবে শেখ রাসেল।

বিপিএলে সিলেটকে হোম ভেন্যু করায় শেখ রাসেল ক্রীড়াচক্রকে বেশ কিছু শর্ত পালন করতে হচ্ছে। বাফুফের শর্তগুলোর মধ্যে আছে প্রতিপক্ষ দলের জন্য আবাসন ও অনুশীলন মাঠের ব্যবস্থা করা, স্ট্রেচার, অ্যাম্বুলেন্স, ডাক্তার, বলবয় সংগ্রহ, গণমাধ্যমের জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধার ব্যবস্থা, এমনকি নিরাপত্তার বিষয়টিও হোম ভেন্যুর দলকে দেখতে হবে। তবে নিরাপত্তার বিষয়টি শুধু হোম ভেন্যুর দলই নয়, সরাসরি বাফুফেও দেখভাল করবে। এছাড়া ম্যাচের টিকেটও বাফুফের নির্দেশনা অনুসারে ছাপাবে হোম ভেন্যুর দল।

এসব শর্ত পালনে অবশ্য হোম ভেন্যুর দলের লাভই হচ্ছে। প্রতিটি ম্যাচের গেটমানি থেকে প্রাপ্ত অর্থ তারাই পাবে। অবশ্য লিগ শেষে গেটমানির ৭ শতাংশ দিতে হবে বাফুফেকে।

এবার বিপিএলের জন্য সিলেট জেলা স্টেডিয়াম ছাড়তে চায়নি জেলা ক্রীড়া সংস্থা। মাঠ বিপিএলের জন্য বরাদ্দ হয়ে গেল স্থানীয় খেলাধুলায় নেতিবাচক প্রভাব পড়বে, এমনটাই ছিল সংশ্লিষ্টদের যুক্তি। তবে বাফুফে স্টেডিয়ামের মালিক জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়ে এটি বরাদ্দ নিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com